সময়ে অসময়ে
- সানজিদা আক্তার সুমি ২৯-০৪-২০২৪

যদি দিনের পর দিন কেউ বলে,
আমি ব্যস্ত ছিলাম তাই ফোন দেয়া হয় নি!
তবে ধরেই নিও তার সময়ের গন্ডিতে তুমি আর নেই।

সারা রাত জাগিয়ে যদি ভোর বেলা কেউ বলে,
আজকাল আমার ঘুমের বড় ঝোঁক!
তবে ধরেই নিও তার গুরুত্বের খাতায় তুমি আর নেই।

বার-বার দেখা না করার ব্যস্ততা যে দেখায়
আর যাই হোক তার অবসরেও তুমি নেই।
যার জন্য আমি পাগল, যাকে আমি ভালবাসি
তার জন্য আবার ব্যস্ততা কিসের??

শত ব্যস্ততার মাঝেও যে মানুষটা খোঁজ নিতে ভুলে না
নিরাপদে বাড়ি গিয়েছো কি না জানতে ভুলে না,
সেই তো ভালবাসার মানুষ।
ব্যস্ততা শুধু এড়িয়ে যাওয়ার বাহানা মাত্র
ভালবাসায় ব্যস্ততা নামের কোন শব্দ নেই।

চাইলেই এক মিনিটে একটা মেসেজ ঠিকই দিতে পারি
কিংবা হাঁটার মাঝেও একটা কল ঠিকই দিতে পারি,
যার জন্য যার মন পোড়ে, যার জন্য যার চিন্তা ভারী;
সব কাজের ফাঁকেও তার কথা মনে ঠিকই করতে পারি
আর চাইলেই ভালবাসতে পারি সময়ে অসময়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৫-২০২০ ২০:৩৯ মিঃ

নিখুঁত প্রকাশ।